রাজশাহীর ৪ সরকারী কলেজের মধ্যে শীর্ষে রাজশাহী কলেজ

রাজশাহী কলেজ বার্তা | | August 20, 2016 at 10:51 am

উচ্চ মাধ্যমিক ২০১৬ এ রাজশাহী কলেজ

নগরীর চারটি সরকারি কলেজের মধ্যে রাজশাহী কলেজ শীর্ষে রয়েছে। রাজশাহী শিক্ষাবোর্ডের মধ্যে রাজশাহী কলেজ চলতি বছরগুলোতে সেরা হয়ে আসছিলো। তবে এ কলেজ থেকেও এবার শতভাগ পাশ করেনি।

প্রতি বছরের ন্যায় এবারেও রাজশাহী কলেজ তাদের সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। এবছর রাজশাহী কলেজে পাশের হার ৯৯.৬৫ শতাংশ। বিজ্ঞান বিভাগে অংশগ্রহনকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল ৩০৩ জন। তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮৫ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে ১৩৩ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬২ জন। এবং মানবিক বিভাগে ১৩৭ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৩ জন। সর্বোমোট ৫৭৩ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪২০ জন।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বলেন, শিক্ষা ব্যবস্থা বর্তমানে বানিজ্যকরণ হয়ে গেছে। শিক্ষার্থীরা প্রাইভেট ও কোচিং নির্ভর হওয়ার কারনে এই ফলাফল হয়েছে। শ্রেনী কক্ষের শিক্ষার মাধ্যমে এই সমস্যা সমাধান করা সম্ভব। তিনি আরও বলেন, বেশি জিপিএ-৫ দরকার নেই, প্রত্যেকটি শিক্ষার্থী যেন মানব সম্পদ হিসেবে গড়ে উঠে এটিই আমাদের কাম্য।

-তথ্য, রাজশাহী এক্সপ্রেস

2 comments on “রাজশাহীর ৪ সরকারী কলেজের মধ্যে শীর্ষে রাজশাহী কলেজ

  1. Rajshahi College again proved why they are best in Bangladesh. I am proud to be ®©an of business studies student HSC ’14

  2. রাজশাহী কলেজ ছাড়া আরো অন্য তিন টা কলেজ কোনগুলো……

    please,
    নামগুলো বললে ভালো হতো….

Leave a Reply

Your email address will not be published.