​নজরুল ইসলামের বিদায় সংবর্ধনা

রাজশাহী কলেজ বার্তা | | September 2, 2016 at 5:20 pm

 ৩০ আগস্ট ২০১৬ রোজ মঙ্গলবার, রাজশাহী কলেজ অডিটোরিয়ামে, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান  প্রফেসর মোঃ  নজরুল ইসলাম – এর  অবসরজনিত ” বিদায় সংবর্ধনা ” পালিত হলো।

প্রথমে ব্যবস্থাপনা ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা প্রফেসর নজরুল ইসলামকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান বিভিন্ন বর্ষের ক্রমানুসারে । এরপর প্রতিটি বর্ষ থেকে একজন করে বক্তব্য রাখেন । 

শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য দেন মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধান, বিশেষ অতিথি সম্পাদক, শিক্ষক পরিষদ, রাজশাহী কলেজ, রাজশাহী ; উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী।  

অতঃপর বক্তব্য দেন প্রফেসর মোঃ নজরুল ইসলাম, বিভাগীয় প্রধান, ব্যবস্থাপনা বিভাগ । তিনি তার জীবন থেকে কিছু কথা বলেন । তিনি বলেন,  আমি এই কলেজের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ছিলাম এবং এই কলেজে বিভাগীয় প্রধান হিসেবে অবসরপ্রাপ্ত নেওয়াতে আমি নিজেকে গর্বিত মনে করছি । আমি কৃষক পরিবার থেকে উঠে এসেছি কৃষি কাজের সব কাজ আমাকে করতে হয়েছে পাশাপাশি লেখাপড়া করে ভাগ্য ক্রমেই এই কলেজ থেকে বিদায় নিতে পেরে নিজেকে ধন্য মনে করছি ।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন,  প্রফেসর মহা. হবিবুর রহমান, অধ্যক্ষ রাজশাহী কলেজ, রাজশাহী। তিনি বলেন,  নজরুল ইসলাম আমার পাশের গ্রামে বাসা,  তিনি ২০০৬-০৯ পর্যন্ত রাজশাহী কলেজ শিক্ষাদান করেছেন এবং শেষ বেলায় এই কলেজ থেকেই বিদায় নিচ্ছেন । আমি রাজশাহী কলেজের শিক্ষার্থীদের উপর অত্যন্ত খুশি এই বলে যে,  তারা একটা অনুষ্ঠান নিজেরাই আয়োজন করছে, উপস্থাপন করতেছে, কোনটির পর কোন কাজটি করলে ভালো হবে সেটা তারা দক্ষতার সাথে করতে পারছে ।  আমার সব অর্জন এই রাজশাহী কলেজের শুরু থেকে যেসব অধ্যক্ষ, শিক্ষক ও শিক্ষার্থী ছিল এবং বর্তমানে যারা আছেন সবার সমান অধিকার আছে । আমি প্রফেসর মোঃ  নজরুল ইসলাম অল্প সময়ের শিক্ষাদানকে ছোট হিসেবে নিচ্ছি না,  বরং তার অনুপস্থিতি যেন ব্যবস্থাপনা বিভাগ অনুভব না করে সেই জন্য সকল শিক্ষক মন্ডলীকে তার কাজ গুলি ভাগাভাগি করার পাশাপাশি তার চাওয়া ও লক্ষ্য ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সম্পূর্ণ করার জন্য আদেশ করছি ।

Leave a Reply

Be the First to Comment!

avatar
  Subscribe  
Notify of