শেষ হলো দুই দিনব্যাপি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা

3
515

১৮ মার্চ, ২০১৬ থেকে শুরু হওয়া ‘সংবাদমাধ্যমে শিশু : ধারণা ও নীতি-নৈতিকতা’ শীর্ষক জাতীয় বিতর্ক প্রতিযোগিতার ২ দিনব্যাপি রাজশাহীর আঞ্চলিক পর্ব শেষ হলো আজ। প্রতিযোগিতার সেমিফাইনাল এবং ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়েছে আজ রোববার। অনুষ্ঠান শেষে বিজয়ী দলকে পুরস্কার দেওয়া হয়।

দুই দিন ব্যাপি এই বিতর্ক প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, নঁওগা, জয়পুরহাট ও বগুড়া জেলার স্কুল ও কলেজের মোট ২৪ টি প্রতিষ্ঠান। স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এবং রানার্সআপ হয়েছে গভ: ল্যাবরেটরি স্কুল রাজশাহী। কলেজ পর্যায়ের চ্যাম্পিয়ন দল রাজশাহী শিক্ষা বোর্ড মডেল স্কুল এন্ড কলেজ এবং রানার্সআপ রাজশাহী কলেজ

পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ এর ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক ড. সোম্যসাথী ভৌমিক, রাজশাহী ডিবেট ফোরাম এর সভাপতি মোঃ ফিরোজ ইবনে রহমান। প্রতিযোগিতায় আয়োজকদে মধ্যে ছিলেন বিডিএফ এর ভাইস প্রেসিডেন্ট মেহেদী হাসান শোয়েব এবং প্রেসিডিয়াম সদস্য খোন্দকার মোনাসিব ফয়সাল।

সংবাদ প্রচারের ক্ষেত্রে শিশুদের প্রতি সংবাদমাধ্যমের দায়িত্ব বিষয়ে সচেতনতা সৃষ্টি করতেই এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। ম্যানেজমেন্ট এন্ড রিসোর্স ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ-এমআরডিআই এর তত্ত্বাধানে সারা দেশে এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে বাংলাদেশ ডিবেট ফেডারেশন-বিডিএফ। সহযোগী ভূমিকা পালন করে জাতীয় মানবাধিকার কমিশন ও ইউনিসেফ। রাজশাহী অঞ্চলের এই অনুষ্ঠানের ভ্যেনু ছিলো রাজশাহী কলেজের অডিটোরিয়ামে। এবং এই পর্বের আঞ্চলিক সহযোগী বিজনেস স্টাডিস ফ্যাকাল্টি ডিবেটিং ফোরাম-বিএফডিএফ।

১৯ মার্চ ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা ডেস্ক

3 COMMENTS

  1. Rajshahi Debate Forum, not Rajshahi Debating Federation. There are other mistakes too. Expected more professionalism from the reporter.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here