মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজশাহী কলেজ এর ব্যাপক কর্মসূচি

0
207
মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাজশাহী কলেজ এর ব্যাপক কর্মসূচি

বরাবরের মতো ব্যাপক কর্মসূচি ও আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে রাজশাহী কলেজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৬ পালন করবে এবার।

২৬ শে মার্চ এর আনুষ্ঠানিকতা শুরু হবে রাত ০০:০১ মিনিটে রাজশাহী কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এর মাধ্যমে। এরপর সুর্যোদয়ের মুহূর্তে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু করবে রাজশাহী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান।

সকাল ৯:৩০ মিনিটে রাজশাহী কলেজ এর শিক্ষক এবং ছাত্রদের সমন্বয়ে শহীদ মিনার চত্ত্বর থেকে এক বিশাল র‌্যালী বের হবে। রাজশাহী শহরের গুরুত্বপূর্ন পয়েন্টসমূহ প্রদক্ষিন করে র‌্যালীটি শেষ হবে আবার রাজশাহী কলেজে।

রাজশাহী কলেজ ফটোগ্রাফি ক্লাব এর উদ্যগে এবার ই প্রথম স্বাধীনতা দিবস আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে যা শুরু হবে সকাল ১০:০০ টা থেকে। আর সকাল ১০:৩০ মিনিটে থাকছে মানব পতাকা প্রদর্শনী। ১১:০০ টায় ক্রীড়া প্রতিযোগিতা এবং ১১:৩০ মিনিটে থাকছে আলোচনা, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন। বাদ যোহর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হবে রাজশাহী কলেজ এর কেন্দ্রীয় জামে মসজিদ এ।

বিকেলে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাট্যানুষ্ঠান যা শুরু হবে বিকেল ৫:০০ টা থেকে। আর গোধুলি লগ্ন থেকে রাজশাহী কলেজ শহীদ মিনার এবং প্রশাসনিক ভবন সাজবে বর্নাঢ্য আলোক সজ্জায়।

বরেন্দ্র থিয়েটার এর উদ্যগে কলেজ অডিটোরিয়ামে দিনব্যাপী বিজয় চলচ্চিত্র উৎসব থাকছে ২৮ ও ২৯ মার্চ। বিজয় চলচিত্র উৎসব এর আয়োজন হবে রাজশাহী কলেজ অডিটোরিয়ামে।

স্বাধীনতা দিবস উদযাপন কমিটি ২০১৬ এর আহ্বায়ক প্রফেসর পীযুষ কান্তি ফৌজদার বলেন, “মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৬ বিপুল উৎসাহ-উদ্দীপনা ও যথাযোগ্য মর্যাদা সহকারে উদযাপনের লক্ষে রাজশাহী কলেজ কর্তৃক আয়োজিত সকল কর্মসূচিতে আপনার স্বতঃস্ফুর্ত উপস্থিতি ও অংশগ্রহন একান্তভাবে কামনা করছি।”

২৫ মার্চ ২০১৬ / রাজশাহী কলেজ বার্তা ডেস্ক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here