বর্নাঢ্য কার্যক্রম এর মাধ্যমে র‌্যাগ ডের সমাপ্তি হলো

2
207

উত্তর বঙ্গের শ্রেষ্ঠ কলেজ রাজশাহী কলেজের ইংরেজি বিভাগের ১৩৩ তম ব্যাচের র‌্যাগ ডে আজ রবিবার ৬ মার্চ অনুষ্ঠিত হয়েছে। সফল শিক্ষা জীবনের শেষ বর্ষে এসে ছাত্র-ছাত্রীরা আনন্দঘন পরিবেশে শিক্ষকদের সঙ্গে নিয়ে আজকের র‌্যাগ ডে উৎযাপন করে।

রাজশাহী কলেজের ইতিহাসে সম্মান শ্রেনীর জন্য এটিই প্রথম র‌্যাগ ডে অনুষ্ঠান যা ইংরেজি বিভাগের মেধাবি ছাত্র-ছাত্রীরা রাত দিন কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে সফলভাবে আয়োজন করে। সফলভাবে অনুষ্ঠানটি উৎযাপনের জন্য কলেজ প্রশাসন সকল ধরনের সহযোগিতা করে। সারাদিন ব্যাপী অনুষ্ঠানের প্রথমভাগে ছিল র‌্যালী, শিক্ষকদের স্বাক্ষর সংগ্রহ।

english-rag-day2
-ছবি, রাজশাহী কলেজ বার্তা

সকাল ১০.৩০ মিনিটে রাজশাহী কলেজ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান এবং উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী। রাজশাহী কলেজ এর অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধন শেষে এক বিশাল র‌্যালী কলেজ চত্বর প্রদক্ষিণ করে ইংরেজি বিভাগে এসে শেষ হয়। র‌্যালী শেষে ছাত্রছাত্রীরা শিক্ষকদের থেকে স্বাক্ষর সংগ্রহ করে। এই সময় বিভাগীয় প্রধান প্রফেসর পিয়ুস কান্তি সহ সকল শিক্ষকমণ্ডলী ছাত্র-ছাত্রীদের টিশার্টে স্বাক্ষর দেন এবং ছাত্রছাত্রীরা তাদের একে অপরের টিশার্টে শুভ কামনা জানায়।

দুপুর পর্যন্ত ছাত্রছাত্রীরা নিজেদের মধ্যে বিভিন্ন রকমের আয়োজনের মাধ্যমে আনন্দে মেতে থাকে। এইসবের মধ্যে ছিল ক্যানভাসে হাতের ছাপ দেয়া ও গ্রুপ ফটোশেসন। দুপুর একটায় লাঞ্চ বিরতির মধ্য দিয়ে প্রথম পর্বের অনুষ্ঠানের সমাপ্তি হয়।

-রাজশাহী, ৬ মার্চ/কামরুজ্জামান কাব্য, বিভগীয় প্রতিনিধি

2 COMMENTS

  1. অসাধারণ একটি দিন পার করলাম আমরা ২০১০-১১ সেশন ও ১৩৩ তম ব্যাচ…

  2. আমরা পেরেছি ..Rag Day এর concept কে positive করতে ॥ আশা করছি ..এর পর যারা করবে ..তারাও যেন..positively ভাবে নেই …

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here