বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে রাজশাহী কলেজে জাতীয় শোক দিবস পালিত

0
149
বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে রাজশাহী কলেজে জাতীয় শোক দিবস পালিত

১৫ আগস্ট জাতির জনক ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪১ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয় রাজশাহী কলেজে।

সকাল ৯ টা ৩০ মিনিটে কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমানের নেতৃত্বে কলেজ মিলনায়তনের সামনে থেকে একটি শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি কলেজের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে কলেজ মিলনায়তনে এসে শেষ হয়।

এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন কলেজের মাননীয় অধ্যক্ষ ও উপাধ্যক্ষ মহোদয়। এরপর তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক চিত্রপ্রদর্শনীতে অংশ নেন।

সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানিত হয়। এতে সভাপতিত্ব করেন কলেজের মাননীয় অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরী, শিক্ষক কমিটির সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা ও অন্যান্য বিভাগের শিক্ষকবৃন্দ।

কলেজের অধ্যক্ষ তার বক্তব্যে বাংলাদেশের সৃষ্টিতে বঙ্গবন্ধুর ত্যাগ ও তাঁর জীবনের বিভিন্ন আদর্শের কথা তুলে ধরেন। তিনি বলেন, “বঙ্গবন্ধু হলেন দেশ, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে এক মহান নেতা। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। “

বাদ জোহর কলেজের কেন্দ্রীয় জামে মসজিদে বঙ্গবন্ধু’র রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here