প্রতিষ্ঠান প্রধানসহ অধ্যক্ষ ও উপাধ্যক্ষগণের সঙ্গে মতবিনিময় সভা

0
132

আজ ২১ আগস্ট রোজ রবিবার, বিকাল ৫:৩০ ঘটিকায় রাজশাহী কলেজ মিলনায়তনে রাজশাহীস্থ সকল সরকারি কলেজ ও সমপর্যায়ের প্রতিষ্ঠান প্রধানসহ অধ্যক্ষ ও উপাধ্যক্ষগণের সঙ্গে মতবিনিময় সভা হয়।

প্রতিটি কলেজের অধ্যক্ষ তাদের নিজ নিজ কলেজের সমস্যা, কার্যক্রম এবং সমস্যা উপস্থাপন করেন।

প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রফেসর মোঃ শামছুল হুদা, পরিচালক( কলেজ ও প্রশাসন), মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর, বাংলাদেশ, ঢাকা। তিনি বলেন, “প্রতিটি শিক্ষককে সৃজনশীল হতে হবে, সেই অনুযায়ী পাঠদান দিতে হবে। নতুন শিক্ষকদের সুযোগ দিতে হবে এবং তাদের উপযুক্ত প্রশিক্ষণ দিতে হবে যাতে শিক্ষার্থীরা সৃজনশীল হয়ে উঠে। শিক্ষার্থীদের এমন ভাবে শিক্ষা দিতে হবে যে, তারা যেন একটা ক্লাস না করতে পেরে দুঃখ প্রকাশ করতে হবে এবং সেই ভাবে শিক্ষককে ক্লাসে শিক্ষা দিতে ক্লাস মুখী করতে হবে। শিক্ষার্থীদের ইতিবাচক শিক্ষা দিতে হবে, যাতে তারা নিজেরাই সমাজের ও দেশের পরিবর্তন ও সংস্কার সাধন করতে চাই। প্রকৃত ভালো শিক্ষক ভালো ভালো বই লিখবে যাতে শিক্ষার্থীরা উপযুক্ত তথ্য পায় এবং সেই অনুযায়ী শিক্ষা অর্জন করতে পারে।”

সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মহা. হবিবুর রহমান, অধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী। তিনি বলেন, প্রতিটি শিক্ষককে ক্লাসে ইতিবাচক ও ইফেক্টিভ ক্লাস নিতে হবে, যাতে প্রতিটি শিক্ষার্থী ক্লাস মুখী হতে হবে। যদি কোন শিক্ষার্থী ক্লাস মুখী হচ্ছে না, এটা আমাদের শিক্ষকের দোষ, আমরা ক্লাসে ইফেক্টিভ ক্লাস নিতে পারছি না, যে কারণে শিক্ষার্থীরা ক্লাসমুখী হচ্ছে না।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here