রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ” ক্যারিয়ার টেস্ট -২” ও আলোচনা সভা ।

0
155

২৭ আগস্ট ২০১৬, সকাল ১০:৩০ মিনিটে রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী ও নতুন কার্যনির্বাহী সদস্যদের নাম প্রকাশ উপলক্ষে ” ক্যারিয়ার টেস্ট -২” ও আলোচনা সভা আয়োজন করে ।

মোট ৩০০ জনের আসন নিয়ে এই ক্যারিয়ার টেস্ট হয় এবং নম্বর ভিত্তিক অনুসারে প্রথম পাঁচজনকে পুরষ্কার দেওয়া হয় । এই ক্যারিয়ার টেস্ট ছিল বিসিএসের আদলে এমসিকিউ পরীক্ষা । পুরস্কার তুলে দেন রাজশাহী কলেজের অধ্যক্ষ ও অভিভাবক, প্রফেসর মহা. হবিবুর রহমান । কেক কেটে একবছর পূর্তি উৎযাপন করা হয় ।

ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক, ড. সাম্যসাথী ভৌমিক প্রধান উপদেষ্টা হিসেবে বক্তব্য দেন । তিনি বলেন, ” রাজশাহী কলেজ একটি গোল্ডেন সময় পার করছে । আমি রাজশাহী কলেজে আসার আগ পর্যন্ত শিক্ষকতা পেশাতে পরিপূর্ণতা পায়নি । আমার চার পাঁচ বছরের অভিজ্ঞতা এবং রাজশাহী কলেজের বিভিন্ন সংগঠনের উপদেষ্টা হওয়ার প্রতিনিয়ত বিভিন্ন সংগঠনের বিভিন্ন রকমের কার্যক্রমে অংশ গ্রহণ করেছি ।যাতে শিক্ষার্থীদের একাডেমী পড়াশোনার পাশাপাশি সামনের ক্যারিয়ার জীবনে কাজে সহায়তা করবে । আর রাজশাহী কলেজের এই গোল্ডেন যুগের একমাত্র দাবিদার মাননীয় অধ্যক্ষ মহাদয় এবং পাশাপাশি রাজশাহী কলেজের প্রতিটি শিক্ষার্থী । আমার পক্ষে যতটা সম্ভব হয়, রাজশাহী কলেজ ক্যারিয়ার ক্লাবকে শুধু উপদেশ নয় পাশাপাশি সাধ্যমত কাজ করে যাব।”

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর মহা. হবিবুর রহমান, অধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী। তিনি বলেন, ” রাজশাহী কলেজে সত্যি গোল্ডেন সময় চলছে । শিক্ষার্থীরা নিজ উদ্যোগে তাদের ক্যারিয়ার নিয়ে চিন্তা করছে, যেটা আমার করা উচিত ছিল, এটা আমার পরম পাওয়া । আমি এদেরকে যারা সাহস দিয়ে এবং বিভিন্ন ভাবে এদের কার্যক্রম করার জন্য উপদেশ ও সহায়তা করেছে, তাদের প্রত্যেককে সাধুবাদ জানাই । আমি রাজশাহী কলেজের প্রতিটি শিক্ষার্থীকে তাদের ক্যারিয়ার নিয়ে প্রস্তুতির জন্য বিভিন্ন বিভাগের শিক্ষক মন্ডলী দিয়ে, ক্লাস করানোর ব্যবস্থা করবো । শুধু বিসিএস নয়, পাশাপাশি অন্যান্য চাকরি ক্ষেত্রে যেন রাজশাহী কলেজের শিক্ষার্থী উপযুক্ততা লাভ করে, সেই চেষ্টা করবো ।”

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রফেসর আল – ফারুক চৌধুরী, উপাধ্যক্ষ, রাজশাহী কলেজ, রাজশাহী । আরও উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক মন্ডলী ও শিক্ষার্থী ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here